নামাজ শিক্ষা বই - Namaz Shikha Boi Bangla

4.6 (10)

Education | 4.9MB

Description

নামাজ শিক্ষা বই থেকে সঠিক নিয়মে নামাজ শিক্ষা নিয়ে নামাজের সময় অনুযায়ী নামাজ আদায় করুন
সহীহ নামাজ শিক্ষা আমাদের প্রত্যেকের জন্য অতীব জরুরি বিষয়। নামাজ বা সালাত আদায় করার জন্য সর্ব কালের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আমাদের ইসলাম ধর্মের ধারক ও বাহক পবিত্র কোরআন শরীফে আল্লাহ্‌ বার বার আদেশ বা নির্দেশ দিয়েছেন। নিয়মিত সালাত salat (নামাজ ) আদায় করা প্রত্যেক মুসল্মানের উপর ফরজ করে দিয়েছেন মহান রাব্বুল আলামিন। আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ (সঃ) এর বিভিন্ন হাদিসে সালাতের গুরুত্ব সম্পর্কে উল্লেখ করেছেন। নামাজ হল বেহেস্তের চাবিকাঠি। কিন্তু দুঃখের হলেও সত্যযে আমরা অনেকেই নামাজের সময় namaz time, namaj time table অনুযায়ী নামাজ তো পড়িই না আবার অনেকে আছে যারা নামাজ না পড়তে পড়তে নামাজের নিয়ম এবং নামাজের সময়সুচি ই ভুলে গেছি। ভুলে গেছি নামাজের সুরা, নামাজের নিয়্যত যা কিনা আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। বাজারে যে সকল হাদিসের বই পাওয়া যায় যেমন - সহীহ বুখারী শরীফ, সহীহ্ মুসলিম শরীফ ও আরও যত সহীহ হাদিস এর বই আছে তাতে সালাতের গুরুত্ব নিয়ে বিসদ আলচনা করা হয়েছে। বাজারে সহীহ নূরানী নামাজ শিক্ষা বই পাওয়া যায় সেখান থেকে নামাজের প্রয়োজনীয় সুরা ও দোয়া আমরা শিখে নিতে পারি। আমাদের এই অ্যাপটিও আপনাকে নামাজে সময়, নিয়্যত, আহকাম, আরকান, ওযু করার নিয়্যত ও নিয়ম শিখতে সাহায্য করবে। এছাড়া আপনারা namaj shikkha নামাজ শিক্ষা ও namaj shikkha নামাজ শিক্ষা audio ব্যবহার করে নামাজের নিয়ম গুলো ঝালিয়ে নিতে পারেন। আমাদের এই অ্যাপটি তে আপনারা আরও পাবেন
✔️ নামাজের প্রাথমিক ধারণা -
✔️ ওযুর নিয়ম
✔️ নামাজের ওয়াক্ত ও রাকাত
✔️ নামাজের নিয়ম
✔️ বিশেষ নামাজ
✔️ নামাজের সূরা
✔️ নামাজের দোয়া
✔️ ফরজ নামাজ
✔️ নামাজের ওয়াক্ত
✔️ ওয়াজিব নামাজ
✔️ বিতরের নামাজ যেভাবে পড়তে হয়
✔️ কাজা নামাজের বিধি-বিধান
✔️ ঈদের নামাজ
✔️ তাহাজ্জুদের নামাজ
✔️ তারাবীহ্ এর নামাজ
✔️ জানাযা নামাজ
✔️ সানা
✔️ তাশাহুদ বা আত্তাহিয়্যাতু
✔️ দরুদ শরীফ
✔️ দোয়ায়ে মাসূরা
✔️ দোয়ায়ে কুনুত
✔️ সুরা আল ফাতিহা
✔️ সূরা আল ইখলাস
✔️ সূরা আল কাওসার
✔️ সুরা কাফিরুন
✔️ সূরা লাহাব
✔️ সূরা আসর
✔️ সূরা নাস
✔️ সূরা আল কুরাইশ
✔️ সূরা নাসর
✔️ সূরা আল ফালাক
✔️ আয়াতুল কুরসী
এছাড়া পাবেন, ইসলামের দৃষ্টিতে চেয়ারে বসে নামাজ আদায় করার বিধি-বিধান একনজরে নামাজে কিরাত-সুরা পাঠের বিধি-বিধান সূর্য ও চন্দ্র গ্রহণের নামাজ আদায় করার বিধি-বিধান নামাজের পর তাকবীরে তাশরীক পাঠ করার বিধান সফর অবস্থায় নামাজ আদায় করার বিধি-বিধান নামাজে সুরা-কিরাত তেলাওয়াত সংক্রান্ত বিধি-বিধান কাবা ঘরের অভ্যন্তরে নামাজ আদায় করার বিধান একনজরে নামাজের ইমামতি সম্পর্কিত বিধি-বিধান অসুস্থ ব্যক্তির নামাজ আদায় করার বিধি-বিধান সহ প্রয়োজনীয় অনেক মাসলা মাসায়েল।
Apps Platform এর কিছু কথা:
আমাদের সাথে থাকুন ও ভাল ভাল সব ইসলামিক অ্যাপ ডাউনলোড করে ইসলাম জানুন ও মেনে চলুন। আমাদের স্টোরে পাবেন সকল প্রকার দোয়া সহ দোয়ার বই একের ভিতর সব। সহিহ ও সঠিক ভাবে নামাজ পড়তে নামাজ শিক্ষা বই যেখানে পাবেন নামাজের প্রয়োজনীয় দোয়া ও সূরা। কালেমা শিখতে পাবেন পাচ কালেমা অডিও সহ বাংলা অর্থ। পবিত্র কোরআনের ৫ টি বিশেষ সূরা যা পাঞ্জেগানা - পাঞ্জেসুরা নামে পরিচিত এতে পাবেন সূরা ইয়াসিন, সূরা আর রহমান, সূরা মুজাম্মিল, সূরা মূলক ও সূরা ওয়াকিয়াহ অডিও সহ বাংলা অর্থ। ফযিলত পূর্ণ বিশেষ সূরা ও আয়াত যেমন আয়াতুল কুরসি অডিও সহ তো থাকছেই। কুরাবানির মাসআলা নিয়ে পাবেন কুরবানির নিয়ম ও মাসায়েল ও কোরআনের গল্প। ইসলাম জানতে ও জানাতে থাকছে ইসলাম জিজ্ঞাসা ইবাদত, ইসলাম জিজ্ঞাসা ঈমান ও আকাইদ। রমজানের ফজিলত ও রমজানের আমল সহ থাকছে রমজানের ক্যালেন্ডার অ্যাপটিতে। যাকাতের নিয়ম ও যাকাতের হিসাব নিয়ে থাকছে যাকাত ক্যালকুলেটর। সুন্দর সুন্দর ইসলামিক স্ট্যাটাস ও ইসলামিক এসএমএস নিয়ে থাকছে ইসলামিক স্ট্যাটাস অ্যাপ। ঈদ আয়োজনে তো ঈদ এসএমএস থাকবেই ইনশাআল্লাহ্‌।
https://play.google.com/store/apps/details?id=com.appsplatform.namazshikhaboibangla

Show More Less

What's New নামাজ শিক্ষা বই - Namaz Shikha Boi Bangla

নামাজ শিক্ষা বই
Namaz Shikha Boi Bangla
ওযুর নিয়ম
নামাজের ওয়াক্ত ও রাকাত
নামাজের নিয়ম
নামাজের সূরা
বিশেষ নামাজ

Information

Updated:

Version: 9.0

Requires: Android 4.1 or later

Rate

Share by

You May Also Like