তাহাজ্জুদ নামাজ ~ Tahajjud Namaz Bangla

3 (9)

Education | 4.5MB

Description

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম জানার পাশাপাশি তাহাজ্জুদ নামাজের নিয়ত জানতে হবে। তাহাজ্জুদ নামাজের ফজিলত অনেক। তাহাজ্জুদ নামাজের নিয়ত ও নিয়ম অ্যাপটিতে আপনারা তাহাজ্জুদ নামাজের নিয়ম, নিয়ত, ফজিলত, সময় একসাথে জানতে পারবেন।
তাহাজ্জুদ নামাজের নিয়ত/তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ত অত্যন্ত ফজিলতের নফল নামাজ।
তাহাজ্জুদ নামাজের সময় অ্যাপটিতে আপনারা তাহাজ্জুদ নামাজের সময় রয়েছে।
তাহাজ্জুদ নামাজ পড়ার সঠিক নিয়ম
Tahajjud namaz bangla is an educational application. Tahajjud namaz time will be knownby you from this app.Tahajjud namaz er niyom is describe in this application.
Tahajjud namaz / Tahajjud namaz niyat app helps you a lot for this nofal namaj or namaj ebadat.
কিছু হাদিসঃ
স্ত্রী মায়মূনা (রাঃ)-এর ঘরে তাহাজ্জুদের ছালাতে উঠে আকাশের দিকে তাকিয়ে তিনি সূরা আলে ইমরানের ১৯০ আয়াত থেকে সূরার শেষ অর্থাৎ ২০০ আয়াত পর্যন্ত পাঠ করেন’ (বু: মু:)। একবার সফরে রাতে ঘুম থেকে উঠে আকাশেরদিকে তাকিয়ে রাসূলুল্লাহ (ছাঃ) সূরা আলে ইমরান ১৯১-৯৪ আয়াত পাঠ করেছেন (নাসাঈ)। একবার তিনি (গুরুত্ব বিবেচনা করে) সূরা মায়েদাহ ১১৮ আয়াতটি দিয়ে পুরা তাহাজ্জুদের ছালাত শেষ করেন’ (নাসাঈ)। মুত্তাফাক্ব‘আলাইহ, মিশকাত হা/১১৯৫; নাসাঈ, মিশকাত হা/১২০৯; নাসাঈ, ইবনু মাজাহ, মিশকাত হা/১২০৫, ‘রাত্রির ছালাত’ অনুচ্ছেদ-৩১; আহমাদ হা/২১৩৬৬; মির‘আত ৪/১৯১
রাসূলুল্লাহ (সঃ) বলেন, ‘যখন তোমাদের কেউ রাত্রে জাগ্রত হয় ও নিম্নের দোআ পাঠ করে এবং আল্লাহর নিকট প্রার্থনা করে, তা কবুল করা হয়। আর যদি সে ওযূ করে এবং ছালাত আদায় করে, সেই ছালাত কবুল করা হয়’।
তাহাজ্জুদের ছালাতে রাসূল (ছাঃ) বিভিন্ন ‘ছানা’ পড়েছেন। মুসলিম, আবুদাঊদ, তিরমিযী, মিশকাত হা/১২১২, ১৪, ১৭; নাসাঈ হা/১৬১৭ ইত্যাদি
আমাদের এই অ্যাপটি ভালো লাগবে আপনাদের। আমাদেরকে অবশ্যই ৫ স্টার দিয়ে অনুপ্রাণিত করবেন। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য। আপনার মতামত আমাদেরকে কমেন্ট করে জনাবেন।

Show More Less

What's New তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম

Tahajjud namaz
Tahajjud namaz bangla
তাহাজ্জুদ নামাজ পড়ার সঠিক নিয়ম

Information

Updated:

Version: 1.0

Requires: Android 4.0.3 or later

Rate

Share by

You May Also Like