ফটোশপ বাংলা টিউটোরিয়াল - ছবি এডিটিং করা শিখুন সহজে

4.3 (53)

Education | 11.5MB

Description

ফটোশপ কেন ব্যবহার করবেন? ইমেজ এডিটিং এর ক্ষেত্রে এডবি ফটোশপকে বলা হয় ইন্ডাষ্ট্রি ষ্ট্যান্ডার্ড। এর ব্যবহার অন্যান্য সফটঅয়্যার থেকে কিছুটা ভিন্ন, যে কারনে অনেকেই কিভাবে শুরু করবেন তা নিয়ে সমস্যায় পড়েন। এমনকি বই পড়ে কিংবা ভিডিও টিউটোরিয়াল ব্যবহারের পরও মনে হয় কোথায় যেন কিছু বাদ পড়ে যাচ্ছে। এবিষয়ে সহায়তা করার জন্য ধারাবাহিকভাবে ফটোশপের টিউটোরিয়াল প্রকাশ করা হচ্ছে। ইন্টারনেটে এধরনের টিউটোরিয়ালের সুবিধে হচ্ছে শিক্ষার্থী অনায়াসে কোন বিষয়ে প্রশ্ন করতে পারেন। এক শিক্ষার্থী অন্যের সাথে যোগাযোগও করতে পারেন এর মাধ্যমে।
আসলে ফটোশপ নিয়ে এত বেশি টিউন আছে যে নতুন করে কিছু বলার নাই, অনলাইনে যারা খুব কম পরিশ্রম করে বেশি অর্থ উপার্জন করতে চান তাদেরকে অবশ্যই গ্রাফিক্স ডিজাইন বা ওয়েব ডিজাইন শিখতে হবে, কারণ এখানে আপনি বিভিন্ন ভাবে টাকা আয় করতে পারবেন, যেমন ফ্রিলাঞ্চিং করে আবার আপনার করা কিছু ডিজাইন আপনি চাইলে অনলাইনে কিছু মার্কেট আসে অইগুলাতে পোস্ট করলে যতবার আপনার পোস্ট করা ডিজাইন টা বিক্রি হবে ততবারই আপনি তার জন্য টাকা পাবেন, আবার টিউটরিয়াল ইউটিউব এ পোস্ট করেও টাকা আয় করতে পারবেন, যাইহোক এইরকম অনেক ভাবেই আপনি প্রকাশ করতে পারবেন সুদু মাত্র একটি সফটওয়্যার যদি ভালভাবে শিখেন, ফটোশপ হল এমনি একটি সফটওয়্যার।
আমাদের এই টিউটরিয়াল গুলোতে ধারাবাহিক ভাবে প্রত্যেকটা টুল, প্যালেট আলাদা আলাদা টিউটরিয়াল এর মাধ্যমে বর্ণনা করা হয়েছে ফলে যারা নতুন তাদের জন্য এই টিউটরিয়াল গুলো সবচে বেশি উপকারে আসবে, আবার যাদের কোন একটি টুলস বা অপশন জানার প্রয়োজন হলে আমাদের এই টিউটরিয়াল গুলো থেকে ধারণা পেতে পারেন।

Show More Less

Information

Updated:

Version: 3.0

Requires: Android 5.0 or later

Rate

Reviews

Share by

You May Also Like