ঔষধি গাছের গুনাগুণ -ভেষজ

3 (19)

Lifestyle | 4.0MB

Description

ঔষধি গাছের গুনাগুণ ও ভেষজ উদ্ভিদ এবং ভেষজ চিকিৎসা নিয়ে আমাদের এই অ্যাপটি বানানো হয়েছে । এটি একটি বাংলা আয়ুর্বেদিক অ্যাপ। এলোপ্যাথি ও হোমিওপ্যাথি চিকিৎসার পাশাপাশি বর্তমানে বেশ ব্যাপক ভাবে সাড়া জাগিয়েছে তা হল ভেষজ চিকিৎসা। Herbal medicine bangla is a Ayurveda vesoj app. Herbal medicine is the alternative for commercially manufactured medicines, which are already made available in the market. In this ayurvedic medicine in bangla you will found lots of information which is really helpful. we believe that you will love herbal plant medicine bangla app.
এই জনপ্রিয়তার পিছনে অন্যতম কারন হলো হোমিওপ্যাথিক ঔষধের মত এরও কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। প্রত্যকটি ভেজষ উদ্ভিদেরই কিছু না কিছু ঔষধী গুন রয়েছে। বাংলাদেশে প্রায় পাঁচ হাজার উদ্ভিদ রয়েছে। এর মধ্যে রয়েছে সাড়ে পাঁচ শ ঔষধি উদ্ভিদ প্রজাতি বা ভেষজ। ঔষুধ শিল্পের কাঁচামাল হিসেবে ভেষজ উদ্ভিদের চাহিদা সারা বিশ্বের মতো আমাদের দেশে ক্রমেই বেড়ে চলেছে। ইউনানি, আয়ুর্বেদ ও হোমিওপ্যাথি ওষুধ উৎপাদনে কাঁচামাল হিসেবে ব্যবহারের পাশাপাশি বিউটি পার্লার ও প্রসাধনীতে এখন প্রচুর ভেষজ উপাদানের ব্যবহার লক্ষ্যনীয়। এইসব দিয়ে রীতিমত গড়ে উঠেছে হামদর্দ এর মত প্রতিষ্ঠান । যারা অনেক সুনামের সাথে বাংলাদেশে ব্যবসা করে চলছে।
চলুন দেখে নিন কোন কোন গাছের গুনাগুন রয়েছে আমাদের অ্যাপসে তার এক ঝলক -
শতমূলী
যষ্ঠিমধু
দাদমর্দন
কেশরাজ
থানকুনি
উলটকম্বল
কালোমেঘ
ব্রাহ্মীশাক
নিম
বাসক
ধুতুরা
ঘৃতকুমারী
আকন্দ
সর্পগন্ধা
পুদিনা
বহেরা
তেলাকুচ
অর্জুন
উলট চন্ডাল
আশা করি অ্যাপটি আপনাদের ভাল লাগবে। ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন আর আপনার ভাল লাগা আমাদেরকে রিভিও দিয়ে জানান। সবাই ভাল থাকবেন ।
https://play.google.com/store/apps/details?id=com.greenappstudio.harbal_Vesoj_ayurvedic

Show More Less

Information

Updated:

Version: 3.1

Requires: Android 4.0.3 or later

Rate

Share by

You May Also Like