ইসলামিক নাম শিশুদের জন্য বাংলা

4.45 (64)

Lifestyle | 4.2MB

Description

বন্ধুরা এই অ্যাপটি বাচ্চাদের ইসলামিক নাম রাখার জন্য সেরা একটি অ্যাপ। অ্যাপটি একটি সুন্দর নামের বইেয় মত যার থেকে আপনারা সুন্দর নামের অর্থ পাবেন খুব সহজে। শিশুদের ইসলামিক নাম রাখা পিতা মাতার কর্তব্য। শিশু জন্ম হওয়ার পর আমরা ইসলামের কথা চিন্তা না করেই শিশুদের নাম রেখে দেই। আসলে এটা ঠিক কিনা সে ব্যাপারে আমরা কোন চিন্তাই করিনা। ইসলামীক নিয়ম অনুযায়ী নাম রাখা অতি গুরুত্তপূর্ণ।
একটি শিশুর জন্ম হওয়ার পর নাম রাখার ব্যাপারে রাসূল ( সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ) তিনটি বর্ণনা রয়েছে প্রথম দিন, তৃতীয় দিন ও সপ্তম দিন বাচ্চাদের নাম রাখা ভাল। এটা থেকে বুঝা যায় যে নাম রাখার ক্ষেত্রে মুসলমানদের অবকাশ রয়েছে। যে কোনো তিনটি দিনের মধ্যে রাখা যাবে। বিশ্বের অন্যান্য দেশের মুসলমানদের নামের সাথে মিল রেখে নাম রাখা ভাল আর এটা নিয়ে বাংলাদেশের মানুষের মাঝে ও আগ্রহ দেখা যায়। এজন্য বাচ্চাদের ইসলামিক নাম ও অর্থ জানতে আলেম-ওলামাদের কাছে যেতে হয়। মাঝে মধ্যে এমন হয় যে ইসলামিক bacchader name রাখতে গিয়ে আমরা অজানতে ইসলামের বাহিরে বা ইসলামের আওতাভুক্ত নয় নাম রেখে ফেলি।
বাচ্চা জন্মের পর আমরা সবাই বাচ্চাদের নামের বই খুজে থাকি এবং আমাদের দেশে নাম রাখার প্রতিযোগিতা দেখা যায় যেমন মামা এক নাম রাখলে চাচা রাখে আরে নাম। এক জনের নাম আরেক জনের কাছে পছন্দ হয় না বা সুন্দর নামের তালিকা তৈরি করে ইত্যাদি। কিন্তু এটা নিয়ে শাইখ বাকর আবু যায়দ বলেছেন, “ নাম রাখা নিয়ে পিতা-মাতার মাঝে বিরোধ দেখা দিলে শিশুর পিতাই নাম রাখার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন ”। অন্য দিকে পবিত্র কোরআনে রয়েছে “ তোমরা তাদেরকে তাদের পিতৃপরিচয়ে ডাক। এটাই আল্লাহর কাছে ন্যায়সঙ্গত।”[সূরা আহযাব ৩৩:৫] সুতরাং এটা বলা যায় যে এমন পরিস্থিতি হলে পিতাই প্রধান্য পাবে ।
তাহলে চলুন যেনে নেয়া যাক এই অ্যাপটির মধ্যে কি কি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। সর্ব প্রথম আমরা জানব কিছু গুরুত্তপূর্ণ বিষয়। তারপর ইসলামী দৃষ্টিকোণ থেকে শিশুর নাম নির্বাচন বা ভাল একটি নাম রাখা মুসলিম পিতা-মাতার কর্তব্য। এছাড়া নাম রাখার ইসলামিক কিছু নীতিমালা সম্পর্কেও জানব। আর জানব নামকরণে কুসংস্কার সম্পর্কে।
এই অ্যাপটির মাধ্যমে আপনারা আর জানতে পারবেন ইসলামে যেসব নাম রাখা হারাম এবং যেসব নাম রাখা মাকরুহ। অনেকেই জানেন না যে কোন নাম রাখা টিক আর কোন টি ঠিক নয়। এই অ্যাপের মধ্যে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। তাই আর অপেক্ষা না করে আজই ডাউনলোড করুন এই অ্যাপটি। আজ থেকে বাচ্চাদের ইসলামিক নাম রাখতে আর কোন ইসলামিক নামের বই দরকার হবে না। শুধু মাত্র এই নাম রাখার অ্যাপটি ব্যাবহার করলেই চলবে।
Bangla islamic name is a very helpful application to find your baby's islamic name. This app is like a baby name book (bacchader namer boi). so find best and meaning full name for your baby.
আমাদের এই অ্যাপটি ভাল লাগলে সবার সাথে শেয়ার করে দিন শিশুদের নতুন নাম খুজে পেতে আর অবশ্যই অ্যাপটিকে ৫★ দিতে ভুলবেন না।
আমাদের এই অ্যাপের লিংক-
https://play.google.com/store/apps/details?id=com.islamic_baby_name

Show More Less

What's New ইসলামিক নাম শিশুদের জন্য বাংলা

আপনার ছেলে-মেয়েদের সুন্দর ইসলামিক নাম রাখুন।
আর জানতে আজই ডাউনলোড করুন।

Information

Updated:

Version: 2.4

Requires: Android 4.1 or later

Rate

Reviews

Share by

You May Also Like