ঔষধি গাছের গুনাগুন bangla herbal medicine ভেষজ

3 (10)

Health & Fitness | 4.3MB

Description

ঔষধি গাছের গুনাগুন একটি আয়ুর্বেদিক চিকিৎসা সম্পর্কিত বাংলা ফ্রি অ্যাপ herbal medicine app যা ঔষধি গাছ বা ভেষজ উদ্ভিদ ও ভেষজ ঔষধ সম্পর্কিত তথ্য নিয়ে তৈরি। হোমিওপ্যাথি চিকিৎসা এর মত হারবাল চিকিৎসা herbal treatment বা ভেষজ চিকিৎসা ও পার্শ্বপ্রতিক্রিয়াহীন যে কারনে এলোপ্যাথিক চিকিৎসা ও হোমিওপ্যাথি চিকিৎসা এর পাশাপাশি ভেষজ চিকিৎসা ও আয়ুর্বেদিক ওষুধ অনেক জনপ্রিয় এবং উপকারি। বিভিন্ন রোগের ঔষুধ হিসেবে ভেষজ উদ্ভিদ অনেক আগে থেকেই চলে আসছে। বাংলাদেশের পাওয়া যায় এমন প্রায় পাঁচ হাজার উদ্ভিদ এর মধ্যে রয়েছে সাড়ে পাঁচশ ঔষধি উদ্ভিদ প্রজাতি বা ভেষজ যা থেকে বিভিন্ন ধরনের ভেষজ ঔষধ ও হারবাল সামগ্রী harbal medicine বানানো হয় যা ভেষজ bangla herbal medicine হিসেবে বিভিন্নভাবে ব্যবহার হয়।
ঔষুধ এর কাঁচামাল হিসেবে vesoj ভেষজ উদ্ভিদের চাহিদা অনেক যেমন ইউনানি, আয়ুর্বেদ ও হোমিওপ্যাথি ওষুধ বানানোর কাঁচামাল হিসেবে বিভিন্ন ঔষধি গাছ ব্যবহার করা হয়। যার ফলে হামদর্দ hamdard medicine এবং হামদর্দ hamdard কোম্পানির মত প্রতিষ্ঠান হারবাল চিকিৎসা বা আয়ুর্বেদিক ওষুধ দিয়ে রোগমুক্তির জন্য সেবা করে যাচ্ছে। এছাড়া বিউটি পার্লার এবং সাজগোজ এর বিভিন্ন জিনিস বিভিন্ন vesojo ভেষজ থেকে বানান হয় যার চাহিদা বর্তমানে বাড়ছে।
আয়ুর্বেদিক চিকিৎসা বা হারবাল ঔষধ এর বিভিন্ন বিষয় ও বিভিন্ন রকম ভেষজ উদ্ভিদের পরিচিতি সহ গুনাগুণ, উপকারিতা, ব্যবহারবিধি এবং সতর্কতা সম্পর্কে এই বাংলা এপ্সটিতে দেয়া হয়েছে যা আপনাকে ঔষধি গাছের গুনাগুণ ও harbal হারবাল ঔষধ oshudh nirdeshika সম্পর্কে জানতে ও চিকিৎসা ভেষজ উদ্ভিদের ব্যবহার করতে সাহায্য করবে। হারবাল চিকিৎসা herbal chikitsa বা আয়ুর্বেদিক উপায়ে prathomik chikitsa প্রাথমিক চিকিৎসা এর ধারনা জন্মাতেও এই বাংলা ফ্রি অ্যাপটি বেশ কাজে দিবে।
ভেষজ ও ঔষধি গাছ সম্পর্কে জানতে এবং ঔষধী গাছ পরিচিতি ও গুনাগুন সম্পর্কে আবিষ্কার করতে এবং কোন রোগের কোন ঔষধ এবং রোগ ও ঔষধ এর প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে অ্যাপটি ডাউনলোড করুন। ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং ৫ স্টার দিয়ে আমাদেরকে অনুপ্রাণিত করুন। ধন্যবাদ।
https://play.google.com/store/apps/details?id=com.penandink.medicine_tree_herbal

Show More Less

What's New ঔষধি গাছের গুনাগুণ

ঔষধি গাছের গুনাগুন ভেষজ চিকিৎসায় ভেষজ উদ্ভিদ পরিচিতি ও আয়ুর্বেদিক ওষুধ ব্যবহার

Information

Updated:

Version: 1.0

Requires: Android 4.0.3 or later

Rate

Share by

You May Also Like