পড়া মনে রাখার দুর্দান্ত কৌশল - Bangla Study Tips

4.25 (296)

Education | 4.1MB

Description

পড়া মনে রাখার কৌশল জানা খুবই জরুরি একটি বিষয়। আমারা অনেককেই দেখি সারাদিন টই টই করে ঘুরে বেড়াচ্ছে কিন্তু পরিক্ষায় সময় ঠিকই চোখ ধাঁধাঁনো ফলাফল, আবার পক্ষান্তরে অন্য আরেক জন সারাদিন মুখ গুজে পড়াশুনা করে খুব একটা ভাল রেজাল্ট করতে পারেনা। এর অন্যতম করন পড়া মুখস্থ করার কৌশল না জানা। কোন কোন বিশেষজ্ঞ মনে করেন মানুষ ভেদে স্মৃতিশক্তি কম বেশি হতে পারে। আবার অনেক বিশেষজ্ঞ মনে করেন প্রত্যেক মানুষ জন্মের সময় একই ক্ষমতা সম্পূর্ন স্মৃতিশক্তি নিয়ে জন্মায়। জন্মের পর বিভিন্ন ঘটনার সাপেক্ষে স্মৃতিশক্তি কম বেশি হয়। বিষয়টি নিয়ে অনেকেই মন খারাপ বা চিন্তাকরে। ব্যাপারটি খুবই সাধারন, মনখারাপ বা চিন্তার কিছু নেই। কিছু সাধারণ পড়া মনে রাখার কৌশল অবলম্বন করলেই
এ জাতীয় ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব।
বর্তমানে ভাল রেজাল্টের কোন বিকল্প নেই। জীবনে উন্নতি সাধন করার জন্য অবশ্যই ভাল শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন । উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য পরীক্ষায় ভাল করার উপায় জানা অত্যন্ত জরুরী। শুধু পড়ালেখা নয় সাথে উপস্থিত বুদ্ধি বাড়ানোর উপায় জানতে হবে। তাহলেই পরিক্ষায় ভাল ফলাফলের মাধ্যমে জীবনের উন্নতির শেখরে আরহন করা সম্ভাব হবে। পড়া মুখন্ত করার কৌশল কি হতে পারে? ধরুন পড়ার রুটিন অনুসরণ করা বা পড়ার খেলা অনুশিলন করা। পড়ার খেলা বলতে বিভিন্ন আইকিউ টেষ্ট এর বিষয় বোঝানো হয়।
এ রকম বিভিন্ন কৌশল নিয়ে আমারা একটি মোবইল এ্যাপ “পড়া মনে রাখার ১০০টি কৌশল” তৈরী করেছি যেখানে পরিক্ষায় ভাল করার উপায় এবং পড়া মনে রাখার কৌশল দেয়া আছে, যে গুলো অবলম্বন করে সহজেই পরিক্ষায় ভাল ফলাফল করা সম্ভব। এ্যাপটিতে যে সমস্ত বিষয় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে:
-
যা পড়েছি তা অন্যকে শেখানো
-
পর্যাপ্ত পরিমাণে ঘুমানো
-
নিমনিক তৈরী করা
-
পড়ার জন্য সঠিক সময় নির্বাচন করা
-
কনসেপ্ট ট্রি ব্যবহার করে পড়া
-
লিখে লিখে বা ছবি এঁকে পড়ার অভ্যাস করা
-
বেশি বেশি পড়া ও অনুশীলন করা
-
কালারিং বা মার্কার পেন ব্যবহার করে দাগিয়ে পড়া
-
পড়ার প্রতি আকর্ষণ অনুভব করা
-
পড়তে বসার আগে ১০ মিনিট হাঁটা
তাহলে দেরি কেন? এখনই এ্যাপটি আপনাদের মোবাইলে নামিয়ে নিন, পড়া মুখস্থ করার কৌশল রপ্ত করে জীবনকে উন্নতির পথে এগিয়ে নিয়ে চলুন। আমাদের এ্যাপটি ভল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুনা। এ্যাপ সম্পর্কে আপনার যে কোন মতামত জানাতে কামেন্ট করুন। নতুন এ্যাপ তৈরীতে উৎসাহ দিতে 5 স্টার রেট করুন।
Bangal study apps give you lot of memorization techniques. Which memorization techniques helpful for everyone to build their successful carrier. Now a day’s world moves very fast, that’s everywhere is very herd competition. If you wants wine this competition, so that, you need to very good academic background. But this is not so very easy. You need to follow the study memorization tips. This study memorization tips works as a study memory booster. After following this tips you get more concentration on you focus study.
Everybody does not have same memorization capability, for those type of person need to do study meditation. Study meditation is a way of increasing concentration study so on. The question is that how you find the study meditation tips? Memorization app, yes we made a memorization techniques app, this category app also known as concentration increasing app.
Our app give you:
-
Study meditation techniques.
-
Memory boost up techniques.
-
Study memorization techniques.
-
Concentration increasing tips
-
And many others
So friends let’s try our app and share it with your friends and rate us with 5 stars. Thanks
https://play.google.com/store/apps/details?id=com.sevenonelab.memorize_study_app

Show More Less

Information

Updated:

Version: 8.0

Requires: Android 4.1 or later

Rate

(296) Rate it

Reviews

Share by

You May Also Like