নবীদের জীবনী - nobider jiboni

3 (6)

Lifestyle | 4.4MB

Description

মানব জাতির কল্যাণে প্রেরিত আল্লাহর বিধান সমূহ প্রচার ও প্রতিষ্ঠার জন্য মহান আল্লাহপাক আদম (আঃ) থেকে মুহাম্মাদ (সাঃ) পর্যন্ত যুগে যুগে যে অসংখ্য নবী রাসূল প্রেরন করেছেন তাদের মধ্য থেকে কয়েকজন নবী রাসুলদের নাম আল্লাহ পবিত্র কুরআনে গুরুত্ত্বের সাথে উল্ল্যেখ করেছেন এবং সত্যের পথে তাঁদের সংগ্রামের বর্ণনা করে মানবতার সামনে সত্য ন্যায় ও সুন্দরের অনুপম দৃষ্টান্ত উপস্থাপন করেছেন। এসব নবী রাসুলদের কাহিনী কেবল বিনোদন এর জন্য নয়, বরং আমাদের জন্য এক অসাধারণ দৃষ্টান্ত। সব নবীদের জীবনী সম্পর্কে আমাদের প্রত্যেক মুসলিমের জাণা উচিৎ যাতে আমরা বুঝতে পারি তারা আল্লাহর কতটা অনুগত ছিলেন। পবিত্র কুরআন, হাদিস ও নবী ও রাসূলগণের জীবন কাহিনী জানা ও তা থেকে শিক্ষা গ্রহণ করা আমাদের মুসলমানদের অপরিহার্য কর্তব্য। নবী রাসুলদের সুন্নত মোতাবেক চলতে হলে অবশ্যই নবীদের জীবনী পড়া এবং সে অনুসারে আমল করা উচিত।
nobider jiboni is a islamic apps which presents (nobider jibon kahini) stories and biography of prophets that founds from the holy quran and sahih hadith. Allah sent a lot of prophets for the betterment of mankind. Among them some famous prophets name (nobider nam) found in al quran and hadis. It contains different stories (nobider golpo) of different time that give us an opportunity to realize the lifestlyles and ideology of their life which can be great part of learning islam and knowing about almighty Allah. Ramadan 2017 is coming soon. In this romjan this app should be useful to know about prophet biography.
এই ইসলামিক বাংলা অ্যাপ নবীদের জীবনী nobider kahini কুরআনে উল্লেখিত নবিদের জীবনি নিয়ে তৈরি হয়েছে। এই রাসুল দের জীবনী নিয়ে বাংলা অ্যাপ টি মূলত প্রফেসর ডঃ মুহাম্মদ আসাদুল্লাহ আল-গালিব রচিত "নবীদের কাহিনী" বইয়ের কাহিনীসমূহ সংযোজন করা হয়েছে। এই বইটিতে যে বাংলা গল্প গুলো রয়েছে সেগুলো আসলে bangla golpo নয়, মূলত (বাংলা) কুরআন এবং সহিহ (বাংলা) হাদিস শরীফ এ যেভাবে আছে ও বিভিন্ন বাংলায় তাফসীর থেকে ঘটনা গুলো নেয়া হয়েছে। যে সকল হাদিস বা হাদীস এর বই থেকে এগুলো নেয়া হয়েছে সেগুলো :
বুখারী শরীফ হাদীস, মুসলিম হাদীস শরীফ, তিরমিজি শরীফ, ইবনে মাজাহ, নাসাই, আবু দাউদ শরিফ, মিশকাত শরিফ ইত্যাদি ও আল কুরআন এর ব্যখ্যা তাফসির ইবনে কাসির, কুরান এর বিশ্লেষণ তাফসিরে কুরতুবি, কুরানের তাফসীর , তাফসীর ফি যিলালাইন কুরআন ইত্যাদি জগৎ বিখ্যাত কুরআন এর ব্যখা সমূহ ।
মাহে রমজান ২০২০ / mahe romjan 2020 শুরু হতে যাচ্ছে, শুরু হচ্ছে মুমিনদের প্রতিক্ষিত সেই রহমত, মাগফেরাত আর নাজাতের সেই রমজান মাস। রমজান মাস পবিত্র কুরআন শরীফ অবতীর্ণ হওয়ার মাস তাই এই মাসের গুরুত্ব অনেক বেশি। পবিত্র কুরান শরিফ quran sharif সমগ্র মানব জাতির জন্য মহান আল্লাহর পক্ষ থেকে সম্পূর্ণ জীবন বিধান যা এই মাসে শবে কদর এ নাযিল হয় যার কারনে লাইলাতুল কদর এবং রমজান মাস এত মহিমান্বিত। এ কারনে রমযান মাসে কুরআন ও হাদিস অনুসারে আমাদের প্রত্যেক মুসলিমের নিজেকে গড়ে তোলা উচিত যাতে বাকি এগার মাসও আমরা কোরআন শিক্ষা অনুযায়ী চলতে পারি ও আমাদের প্রিয় নবীর দেখান আল্লাহর পথ অনুসরণ করতে পারি।
রোজা ও রমজান ২০২০ ক্যালেন্ডার এ নবিদের কাহিনি নবীদের জীবনী দিয়ে সাজানো হয়েছে এই ফ্রি বাংলা এপস যাতে মুসলিম ভাই ও বোনেরা খুব সহজেই রোজার সময় রোজার আমল romjaner amol কুরান ও সুন্নাহ অনুযায়ী করার পাশাপাশি সব নবীদের জীবনী সম্পর্কে জানতে পারেন। একজন মুসলিম হিসেবে নবী রাসুলদের কাহিনী গুলো সকলের অবশ্যই পরা উচিত । নবীদের জীবন কাহিনী থেকে আমরা শিক্ষণীয় বিষয় গুলো আমাদের দৈনদিন জীবনে কাজে লাগাতে পারব এবং নিজেদেরকে আরও ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে পারব। ইনশাল্লাহ।
অ্যাপটিতে যেসব নবীদের জীবন কাহিনী রয়েছে -
-হযরত আদম (আঃ)
-হযরত নূহ (আঃ)
-হযরত ইদরীস (আঃ)
-হযরত হূদ (আঃ)
-হযরত ছালেহ (আঃ)
-হযরত ইবরাহীম (আঃ)
-হযরত লূত্ব (আঃ)
-হযরত ইসমাঈল (আঃ)
-হযরত ইসহাক্ব (আঃ)
-হযরত ইয়াকূব (আঃ)
-হযরত ইউসুফ (আঃ)
-হযরত আইয়ূব (আঃ)
-হযরত শো‘আয়েব (আঃ)
-হযরত মূসা ও হারূণ (আঃ)
-হযরত ইউনুস (আঃ)
আরও অনেক নবী......
এই বাংলা অ্যাপস নবীদের জীবনী nobider kahini এর মাধ্যমে খুব সহজেই নবী রাসুলদের কাহিনী সম্পর্কে জানতে পারবেন। আশা করি মাহে রমজান এ এই বাংলা অ্যাপ টি আপনাদের ভাল লাগবে এবং কাজে আসবে। নবিদের কাহিনি নবীদের জীবনী জানতে হলে অ্যাপটি আজই আজই ডাউনলোড করুন।
https://play.google.com/store/apps/details?id=com.teatalkappsstore.nobider_jiboni

Show More Less

What's New নবীদের জীবনী - nobider jiboni

nobider jiboni নবীদের জীবনী

Information

Updated:

Version: 1.4

Requires: Android 4.1 or later

Rate

Share by

You May Also Like