যেকোনো মোবাইলের লক খোলার সহজ উপায়

3 (14)

Lifestyle | 3.1MB

Description

ফোনের পাসওয়ার্ড বা প্যাটার্ন যদি ভুলে গিয়ে থাকেন, তাহলে তা খোলার জন্য রইল পাঁচ রকম পদ্ধতি। কয়েকটি ক্ষেত্রে অবশ্য আগেভাগে কিছু ব্যবস্থা নিতে হবে।
আমাদের পার্সোনাল ইনফো যাতে লোকের কাছ থেকে লুকিয়ে রাখা যায়, ফোনে প্যাটার্ন লক সেই কারণেই। প্রত্যেকটা ফোনেই মোটামুটি কিছু বিল্ট ইন ফিচার্স থাকে।
সেই ফিচার্সে ফোন নানান রকম ভাবে লক করা যায়। পিন হোক, পাসওয়ার্ড হোক, প্যাটার্ন হোক বা ফিঙ্গারপ্রিন্ট লক।
কিন্তু খারাপ ব্যাপার হল, যদি নিজের পিন বা প্যাটার্ন আপনি ভুলে যান। আর যদি সেরকম কখনও কিছু হয়, তাহলে কী করবেন, জেনে রাখুন।
অ্যান্ড্রয়েড স্মার্টফোনের প্যাটার্ন লক হচ্ছে অনেক গুল নিরাপত্তা ব্যবস্থার মাঝে একটি। এটি অনেকটা ছবির প্যাটার্ন এর মাধ্যমে পাসওয়ার্ড নিরাপত্তা নিশ্চিত করে একজন ব্যবহারকারীর ডিভাইসে।
তবে কি করবেন যখন আপনি ঠিক কি প্যাটার্ন দিয়েছিলেন তা ভুলে গেলে? চলুন জেনে নিই যদি প্যাটার্ন ভুলে যায় কেউ তবে কিভাবে লক খলা যাবে।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম স্মার্টফোনের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। স্মার্টফোনে ব্যক্তিগত ছবি, ভিডিও, ফেসবুক, ইমেলসহ বহু গুরুত্বপূর্ণ তথ্য থাকে।
এগুলোর নিরাপত্তার জন্য আমরা ফোনে বিভিন্ন অ্যাপস ও ডিফল্ড সিকিউড সিস্টেম ব্যবহার করে থাকি। এরমধ্যে অন্যতম হচ্ছে প্যাটার্ন লক।
প্যাটার্ন লক, যা সহজে কেউ ভাঙতে পারে না। তবে এতে সমস্যাও রয়েছে। কয়েকবার ভুল প্যাটার্ন দিলে পুরোপুরি লক হয়ে যায় স্মার্টফোনটি।
যা ঠিক করার জন্য ব্যবহারকারীকে গুন্তে হয় বেশ কিছু অর্থ। তবে প্যাটার্ন ভুলে গেলে বা ডিভাইস লক হয়ে গেলে কিছু নিয়ম অনুসরণ করলেই তা খোলা সম্ভব।

Show More Less

Information

Updated:

Version: 2.0

Requires: Android 4.4 or later

Rate

Share by

You May Also Like