নবীজী (সা:) এর প্রিয় খাবার

4.9 (8)

Food & Drink | 4.3MB

Description

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনী থেকে আমরা জানতে পারি তিনি কি খাবার পছন্দ করতেন। প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর পছন্দের ১২টি খাবার ও তার গুণাবলী সম্মন্ধে আমরা যা জানতে পেরেছি তা আপনাদের কাছে পৈাছে দেওয়ার জন্য আজকের আমাদের এই অ্যাপটি। যে খাবার গুলি আমাদের প্রিয় নবী করীম (সা:) খেতেন আজ দেড় হাজার বছর পর আজকের বিজ্ঞান গবেষণা করে দেখেছে নবীজী (সা.) এর বিভিন্ন খাবারের গুণাগুণ ও উপাদান অত্যন্ত যথাযথ এবং মান সম্মত। এ সকল তথ্য যা আমরা নবীদের জীবনী থেকে পেয়েছি। নবীদের জীবনী আমাদের কে অনেক কিছু শিক্ষা দেয়।
নবী বাসূলদের কাহিনী থেকে আমরা তাদের খাদ্যাভাস সর্ম্পকে জেনেছি। নবী রাসূলদের কাহিনী যদি আমাদের কাছে আজ না আসতো তাহলে আমরা জানতে পারতাম না। নবীর জীবনী আমাদের সঠিক শিক্ষা দিয়েছে। নবীর জীবনী জানার মাধ্যমে আমরা তার প্রিয় খাবারের বিস্তারিত তথ্য পাই। শুধু তাই নয় সাহাবীদের জীবনী থেকে ও আমরা নবী সর্ম্পকে ও তার প্রিয় খাবারের কতা গুলো জানতে পেরেছি।
মহিলা সাহাবী ও আামদের কে একই তথ্য দিয়েছে। নবিদের জীবনি আমাদেরকে আজ বলে দেয় মানুষের কল্যাণের জন্য তারা কি করেছে। আমরা যাতে রোগ মুক্ত থাকতে পারি এর জন্য আমাদেরকে আজ এই শিক্ষা । এই সকল খাবারই ভেষজ চিকিৎসা জন্য ব্যবহার করা হয়। এই সকল খাবেরর ঔষধি গুনাগুন রয়েছে। যার জন্য এই খাবার গুলো আমাদের রোগের চিকিৎসা এর জন্য ব্যবহৃত হয় । প্রাচীন কাল থেকে রোগের চিকিৎসার জন্য এই খাবার গুলি ব্যবহার হয়ে আসছে।
ণবীজী (সা:) যে খাবার গুলি খেতেন তা হল-
বার্লি
খেজুর
ডুমুর
আঙ্গুর
মধু
তরমুজ
দুধ
মাশরুম - মাশরুম হল প্রাকৃতি শাক সবজি যা আমাদের দেহের জন্য খুবই উপকারী। মাশরুম এর পুষ্টিগুন অনেক।
অলিভ অয়েল
ডালিম-বেদানা
ভিনেগার ও পানি
কালোজিরা - কালোজিরার গুনাগুন সর্ম্পকে আমাদের নবী ১৪০০ বছর আগেই বলেছে মৃত্যু ব্যতীত সকল রোগের ঔষধ হল এই কালোজিরা।
এখানে বেশকিছু ফলমূল রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারি।
যদি আমাদের অ্যাপটি আপনাদের ভালোলাগে তাহলে অবশ্যই আমাদের কে জানাবেন। আপনার ভালোলাগা আমাদেরকে ৫ স্টার দিয়ে জানাবেন। আর যদি কোন ভূল থাকে তাহলে আমাদেরকে অবশ্যই অবশ্যই জানাবেন কারন আমরা চাই না কেউ কোন ধরনের ভুল শিক্ষা নিক। আমরা আমাদের পরবতর্ী আপডেট এ সংশোধন করবো।
এই অ্যাপটির ডাউনলোড লিংক
https://play.google.com/store/apps/details?id=com.solyman.fav_fruits

Show More Less

What's New নবীজী (সা:) এর প্রিয় খাবার

Bug Fixed.
New UI.
Thanks for staying with us.

Information

Updated:

Version: 3.5

Requires: Android 4.0.3 or later

Rate

Share by

You May Also Like