বাংলা কৌতুক - Bangla Koutuk

3 (7)

Entertainment | 4.3MB

Description

Bangla koutuk is the best koutuk app i can say. You will have lots of hasir jokes here. This bangla jokes app will make you always feel happy. If you are feeling alone just read our mojar koutuk series and you will find hasir jokes and hasir golpo here. You can also share your status with this best hasir app and take your favourite qoute for this hasir sms and bangla sms as well. we gathered here all mojar mojar koutuk (মজার মজার কৌতুক) for your entertainment. We hope you will enjoy this very much and will have a lots of fun with our great app bangla jokes 2017.
আমরা এখানে আপনাদের জন্য সব দম ফাটানোর হাসির কৌতুক গুলোকে একত্র করেছি। হাসির কৌতুক গুলো পড়ার পর আপনারা হাসতে হাসতে পেট ফেটে যাবে। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে আমরা কোন প্রকার বাসর রাতের গল্প বাংলা চটি গল্প জোকস ও কৌতুক (bangla Koutuk ) নোংরা বাসর রাতের গল্প বড়দের কৌতুক ইত্যাদি বাজে বিষয়ের কোন প্রকার জোকস যোগ করি নি। তাই আপনারা আমাদের এই অ্যাপ থেকে মজার মজার জোকস গুলো সবার সাথে শেয়ার করতে পারবেন এবং আপনাম ফেসবুক স্টেটাস এ দিতে পারবেন কোন রকম দিধাদন্দ ছাড়াই। আপনাদের মন মানুষিকতা কে ভালো ও সুন্দর রাখাই আমাদের বাংলা কৌতুক অ্যাপটির মূল উদ্দেশ্য। আশাকরি আপনারা আমাদের এই অ্যাপটিকে পছন্দ করবেন। এখানে আমারা আপনাদের জন্য চরম হাসির কিছু বাংলা কৌতুক দিয়েছে যা আপনাদের কে অবশ্যই মজার পরিবেশ ফিরিয়ে আনবে এক কথায় অনেক ভালো লাগবে। একটি ভালো হাসির নাটক বা হাসির কবিতা আপনাদের যে পরিমান আনন্দ দেয় ঠিক সেই রমক কিছু আপনারা পাবেন এই অ্যাপটিতে।
এখানে হাসির কিছু উপকারী দিক তুলে ধরা হলো-
* এটি মানব ক্ষমতার উৎকর্ষতা বাড়ায়। দেহে আড্রেনালিনের ক্ষরণ মাত্রা বাড়িয়ে দেয় আর মস্তিষ্কের বৈদ্যুতিক কর্মকাণ্ড বৃদ্ধি করে।
* হাসি মানসিক চাপ ও দুশ্চিন্তা কমায় এবং দেহের হরমোন কর্টিসোলের ক্ষরণ মাত্রা কমিয়ে দেয়। ফলে মানবদেহে শুভ প্রভাব দেখা দেয়।
* হাসি শরীরের ব্যথা কমাতে সাহায্য করে।
* হাসি একাকিত্ব কমায়।
* হাসি আমাদের মধ্যে সৃজনশীলতা বাড়ায়। হাসিমুখ নিয়ে অনেক কঠিন কাজও সহজে সম্পাদন করা যায়।
* হাসি মন-মানসিকতায় দারুণ সুফলদায়ক প্রভাব ফেলে।
হাসিমুখ সবারই ভালো লাগে। তাই সব সময় মুখ গোমড়া করে না থেকে হাসিমুখে থাকার চেষ্টা করা প্রয়োজন।
মনোগবেষকদের এক কথার জবাব হচ্ছে হাসিমুখে থাকুন, দেখবেন আপনার পাশের সবাই হাসিমুখে তাদের প্রতিক্রিয়া জানাবে। কিন্তু সব সময় মুখ গোমড়া করে রাখলে কেবল একা আপনাকেই এর ভাগ নিতে হবে। কেউ আপনার এ অভিব্যক্তির অংশীদার হবে না। কেউ আপনার পাশ ঘেঁষতে চাইবে না। ভার্লিন আর জুডিথ দু’জন সাইকোলজিস্ট এক গবেষণা চালিয়েছেন; তারা দেখতে পান, হাসিমুখে কথা বলা হলে বা মুখ গোমড়া করে রাখা হলে সামনেরজন কেমন অভিব্যক্তি দেখাবে? এক দল কলেজছাত্রকে এতে ভলান্টিয়ার বানানো হয়। লাইব্রেরি, শপিং সেন্টার আর চলাচলের রাস্তাকে স্পট বানানো হয়।
প্রতিটি ভলান্টিয়ারকে চলতে ফিরতে তিন ধরনের অভিব্যক্তি দেখাতে বলা হয়।
* একটা হলো একেবারে হাসিমাখা মুখ
* আরেকটি হলো গোমড়ামাখা মুখ
* আর অন্যটি হলো নিরপেক্ষ মুখের অভিব্যক্তি পেছনে একজন নিরীক্ষক দেয়া হয়, যিনি ভলান্টিয়ারের অভিব্যক্তিতে ব্যক্তির মধ্যে কী প্রতিক্রিয়া হয়, তা নিরীক্ষণ করার জন্য। গবেষণার রিপোর্ট হলো যখন হাসির অভিব্যক্তি প্রকাশ করা হয় সেখানে, প্রায় সবখানেই সামনেরজন হাসির অভিব্যক্তি প্রকাশ করেছিল।
যেখানে অভিব্যক্তি নিরপেক্ষ ছিল, সেখানে মাত্র ২০ শতাংশ ক্ষেত্রে সামনেরজন হাসিমুখ নিয়ে প্রতিক্রিয়া প্রকাশ করেছিল। আর যেখানে একেবারে মুখ গোমড়ার চেয়ে অনেকটা ভ্র’কুটির অভিব্যক্তি দেখানো হয়েছিল, সেখানে সামনেরজন একেবারে নিরপেক্ষ নীরব দর্শকের ভূমিকা নিয়েছিল, কোনো প্রতিক্রিয়া প্রকাশ করেনি। তাই হাসিমুখে থাকার চেষ্টা করুন। স্বতঃস্ফূর্ত হাসিভাব না এলেও অন্তত কতকটা হাসির ভান করুন। যখন দেখবেন আপনার আশপাশের লোকজন হাসিমুখে আপনার সাথে প্রতিক্রিয়ান্বিত হচ্ছে, তা আপনার মনে সত্যিকার হাসির অনুভূতি জাগাবে, তখন দেখবেন আপনার মন অনেকটা চাঙ্গা হয়ে উঠেছে। ব্যাপারটা অনেকটা ‘ফিড ব্যাক প্রতিক্রিয়ার মতো’।
আশাকরি আপনাদের ভালো লাগবে। আমাদের কে ৫ স্টার দিয়ে অনুপ্রানিত করবেন। যাবে আমরা আপনাদের কে আরো ভালো কিছু দিতে পারি। যদি কোন কারনে ভালো না লাগে তাহলে আমাদের কে অবশ্যই আপনার ভালো না লাগার কারন টা জানবেন আমরা পরবর্তী আপডেট এ সংশোধন করবো এবং ভালো কিছু আপনাদের দিব। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য ।

Show More Less

What's New বাংলা কৌতুক - Bangla Koutuk

Bug Fixed.

Information

Updated:

Version: 3.5

Requires: Android 4.0.3 or later

Rate

Share by

You May Also Like