ইসলামে বিবাহ ও তালাক - marriage and divorce Rules

4 (25)

نمط حياة | 1.8MB

تفاصيل التطبيق

الزواج - আমরা অনেক সময় নিজের অজান্তে বা একটু ব্যাক্তি সুবিধার জন্য জেনে শুনে বিবাহ -marriage البنغالية বিষয়ক অনেক পদক্ষেপ গ্রহণ করি. এর মধ্যে কিছু থাকে ইসলামিক নিয়ম অনুসারে আর কিছু থাকে ইসলাম পরিপন্থি.
ধর্মীয় উদাসিনতা এবং সামাজিক অপসংস্কৃতির মিশ্রণ আমাদের এই ধরণের সমস্যার জন্য দায়ী. ইসলাম শান্তির ধর্ম. একজন মুসলমান এর জন্য ইসলাম এর নিয়ম অবমাননা করার কোন সুযোগ নেই.
এতে অনেক কষ্ট বা ত্যাগের পরেও দেখা যায় বিবাহ সঠিক নিয়মে হলো না. নিজের বিবাহ করা স্ত্রী ও তখন হারাম হয়ে যায়. আবার তালাকের - (الطلاق البنغالية) ক্ষেত্রেও একই সমস্যা পরিলক্ষিত হয়.
সঠিক নিয়ম না জেনেই অনেকেই ইচ্ছে মত তালাক - الطلاق দিয়ে দেয় বা নিয়ে নেয়. কিন্তু পরে আর ও বড় বিপদে পড়তে হয়. অথবা দেখা যায় নিয়ম অনুসারে তালাক - الطلاق হয় নি.
সুতরাং বিবাহ বা তালাক এই দুই বিয়য়েই ইসলামে সুস্পষ্ট দলিল রয়েছে. তাই সঠিক নিয়ম জেনে শুনে ইসলামিক উপায়ে সঠিক পথ অবলম্বন করলে তেমন কোন সমস্যায় পড়তে হয় না.
কারণ ইসলাম সকল সমস্যার সমাধান করার সঠিক ব্যবস্থা আগে থেকেই করে রাখে. আমাদের শুধু জানতে হবে.
এই অ্যাপটিতে যদি কোন ভুল তথ্য থাকে তবে কারো চোখে পড়লে তা আমাদের জানালে আমরা কৃতজ্ঞ থাকবো এবং পরবর্তী আপডেট এর মাধ্যমে তা সমাধান করার চেষ্টা করব. ইনশাআল্লাহ্.
সবাই ভালো থাকবেন. অন্য কোন বিষয়ে নতুন অ্যাপ পেতে চাইলে আমাদের কমেন্ট এর মাধ্যমে জানালে আমরা ঐ বিষয়টি বিবেচনা করব.
ধন্যবাদ
টিম আইকন

Show More Less

ما هو جديد Islamic Bibaho

বিবাহ এবং তালাক এর সঠিক পদ্ধতি এবং বিবাহ আইন।

المعلومات

تحديث:

الإصدار: 1.0

نظام الأندرويد المتوافق: Android 3 or later

التقييم

مشاركة

ما قد تحب