তাফসীরুল কুরআন icon

তাফসীরুল কুরআন

1.0.4 for Android
5.0 | 10,000+ 설치 수

MHKC App Development Pvt. Ltd

설명 তাফসীরুল কুরআন

আসসালামু আলাইকুম.....
এই জগত সমূহ সকল প্রশংসা একমাত্র আল্লাহর, যিনি আমাদেরকে এত নেয়ামত দান করেছে।”সকলেই বলি আলহামদুলিল্লাহ”। আরো প্রশংসা জানাই আমাদের আখেরী নবী হযরত মুহাম্মদ "সাল্লাল্লাহু আলাই সাল্লাম"।
তাফসিরুল কোরআন ৩০ তম পারা অর্থাৎ ৪০ টি সূরার তাফসিরুল নিয়ে এই অ্যাপস। বাংলা ভাষায় অনেক সুন্দর একটা তাফসিরুল কোরআন।
সর্বাধিক পঠিত ধর্মগ্রন্থ হ’ল ‘কুরআন’। প্রায় দেড় হাযার বছর পূর্বে শেষনবী হযরত মুহাম্মাদ (ছাঃ)-এর নবুঅতী জীবনের দীর্ঘ ২৩টি বছরে থেমে থেমে নাযিল হওয়া এই মহাগ্রন্থই মানবজাতির জন্য আল্লাহ প্রেরিত সর্বশেষ হেদায়াতবাণী। মানবজাতির ইহকালীন সফলতা এবং পরকালীন মুক্তি এই গ্রন্থের পূর্ণাঙ্গ অনুসরণের উপর নির্ভরশীল। সৃষ্টিকর্তা আল্লাহ ও সৃষ্টিজগতের মধ্যে সেতুবন্ধনের জীবন্ত স্মারক এই মহাগ্রন্থের মাধ্যমে আল্লাহ রাববুল আলামীন মানবজাতিকে তার দায়িত্ব ও কর্তব্যসমূহ স্মরণ করিয়ে দিয়েছেন।
এমনি মুহূর্তে অনেক দেরীতে হলেও বহু প্রতীক্ষিত ‘তাফসীরুল কুরআন’ (৩০তম পারা) জাতির সামনে পেশ করতে পেরে আমরা আল্লাহ রাববুল আলামীনের অশেষ শুকরিয়া আদায় করছি। সম্মানিত লেখক বগুড়া যেলা কারাগারে অবস্থানকালে অন্যান্য লেখনীর সাথে সূরা বাক্বারাহর অধিকাংশ এবং আম্মাপারার তাফসীর সম্পন্ন করেন। জেল থেকে বেরিয়ে এসে কঠিন সাংগঠনিক ব্যস্ততার ফাঁকে ফাঁকে মুহতারাম লেখকের হাতে যাচাই-বাছাই হওয়ার পর তাফসীরটি গ্রন্থাকারে প্রকাশিত হ’ল। ফালিল্লাহিল হাম্দ। গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিবেচনা করে প্রকাশনার ক্ষেত্রে ৩০তম পারাটি অগ্রাধিকার দেয়া হয়েছে। বাকি পারাগুলি ধীরে ধীরে প্রকাশিত হবে ইনশাআল্লাহ। আমরা মাননীয় লেখকের জন্য আল্লাহর নিকট হায়াতে ত্বাইয়েবা প্রার্থনা করছি এবং আন্তরিকভাবে দো‘আ করছি যেন তিনি এই মহান খেদমতটি সফলভাবে সমাপ্ত করতে পারেন- আমীন!
বাংলাভাষায় কুরআনের অনুবাদ ও তাফসীর মূলতঃ একটি কঠিন ও জটিল কাজ। সেই আয়াসসাধ্য ও ব্যাপক কাজটি সংক্ষেপে ও সহজ-সরল উপস্থাপনার মাধ্যমে মাননীয় লেখক পাঠকের হৃদয়ে পৌঁছে দেয়ার যে কঠিন ব্রত গ্রহণ করেছিলেন, তা সফল হয়েছে বলেই আমাদের বিশ্বাস। পবিত্র কুরআনকে সমকালীন সামাজিক দৃষ্টিকোণ থেকে বিশ্লেষণের মাধ্যমে এবং জ্ঞান-বিজ্ঞানের নিত্য-নতুন তথ্যের সমাবেশ ঘটিয়ে লেখক মুসলিম সমাজের সামনে জ্ঞানের যে নব দিগন্ত উন্মোচন করতে চেয়েছেন, তা ফলপ্রসূ হবে বলে আমরা আশাবাদী। আমাদের দৃঢ় বিশ্বাস, বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রায় ৩০ কোটি বাংলাভাষী মুসলমান এ থেকে প্রভূত কল্যাণ লাভে সমর্থ হবেন ইনশাআল্লাহ।
আমাদের এই অ্যাপ্লিকেশন যা যা থাকছে-
➢ প্রকাশকের নিবেদন
➢ ভূমিকা
➢ সূরা ফাতিহা (মাক্কী)
➢ সূরা নাবা (মাক্কী)
➢ সূরা নাযে‘আত (মাক্কী)
➢ সূরা ‘আবাসা (মাক্কী)
➢ সূরা তাকভীর (মাক্কী)
➢ সূরা ইনফিত্বার (মাক্কী)
➢ সূরা মুত্বাফফেফীন (মাক্কী)
➢ সূরা ইনশিক্বাক্ব (মাক্কী)
➢ সূরা বুরূজ (মাক্কী)
➢ সূরা তারেক (মাক্কী)
➢ সূরা আ‘লা (মাক্কী)
➢ সূরা গাশিয়াহ (মাক্কী)
➢ সূরা ফজর (মাক্কী)
➢ সূরা বালাদ (মাক্কী)
➢ সূরা ‏শামস (মাক্কী)
➢ সূরা লায়েল (মাক্কী)
➢ সূরা যোহা (মাক্কী)
➢ সূরা শরহ (মাক্কী)
➢ সূরা তীন (মাক্কী)
➢ সূরা ‘আলাক্ব (মাক্কী)
➢ সূরা ক্বদর (মাক্কী)
➢ সূরা বাইয়েনাহ (মাদানী)
➢ সূরা যিলযাল (মাদানী)
➢ সূরা ‘আদিয়াত (মাক্কী)
➢ সূরা ক্বারে‘আহ (মাক্কী)
➢ সূরা তাকাছুর (মাক্কী)
➢ সূরা আছর (মাক্কী)
➢ সূরা হুমাযাহ (মাক্কী)
➢ সূরা মা‘ঊন (মাক্কী)
➢ সূরা কাওছার (মাক্কী)
➢ সূরা কাফেরূন (মাক্কী)
➢ সূরা নছর (মাদানী)
➢ সূরা লাহাব (মাক্কী)
➢ সূরা ইখলাছ (মাক্কী)
➢ সূরা ফালাক্ব (মাদানী)
➢ সূরা নাস (মাদানী)
আমি মোঃ হুমায়ুন কবির এই অ্যাপ্লিকেশন বিল্ড করেছে। যদি আপনার ভাল লাগে,অব্যশ আমার জন্য দোয়া করবেন। আমি যেন এই ধরনের হাজার হাজার ইসলামিক অ্যাপ্লিকেশন বিল্ড করতে পারি " আমিন "। যে কোন মতামত এর জন্য : 8801773404080 (ইমু,হোয়াটস্যাপ,টেলিগ্যাম).আপনাদের মতামত কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

새로운 기능 তাফসীরুল কুরআন 1.0.4

মানবেতিহাসের সর্বাধিক পঠিত ধর্মগ্রন্থ হ’ল ‘কুরআন’। প্রায় দেড় হাযার বছর পূর্বে শেষনবী হযরত মুহাম্মাদ (ছাঃ)-এর নবুঅতী জীবনের দীর্ঘ ২৩টি বছরে থেমে থেমে নাযিল হওয়া এই মহাগ্রন্থই মানবজাতির জন্য আল্লাহ প্রেরিত সর্বশেষ হেদায়াতবাণী। সৃষ্টিকর্তা আল্লাহ ও সৃষ্টিজগতের মধ্যে সেতুবন্ধনের জীবন্ত স্মারক এই মহাগ্রন্থের মাধ্যমে আল্লাহ রাববুল আলামীন মানবজাতিকে তার দায়িত্ব ও কর্তব্যসমূহ স্মরণ করিয়ে দিয়েছেন।
>Very Fast Loading
>New UI Design Update
>Ads Show
>Push Notifications Add
>Fix Problem Solve

정보

  • 범주:
    교육
  • 현재 버전:
    1.0.4
  • 업데이트 날짜:
    2019-08-29
  • 크기:
    8.4MB
  • 필요한 Android 버전:
    Android 4.4 or later
  • 개발자:
    MHKC App Development Pvt. Ltd
  • ID:
    com.mhkc.tafsirul_quran