Abiskar Govt. Job Preparation

3 (0)

Edukasyon | 3.1MB

Paglalarawan

অনেকে, বছরের পর বছর পড়াশুনা করেও একটি Govt. Job নিশ্চিত করতে পারে না। এটা কেন হয়? কখনও প্রশ্ন আসে না, একজন বছরের পর বছর পড়ার পরেও কেন একটি Govt. Job নিশ্চিত করতে পারছে না? তবে Govt. Job পাওয়া কি সত্যি এতোটা কঠিন? আর যদি সত্যিই এতোটা কঠিন হয়, তবে কি মনে হয় না যে, এই জব কারা পাচ্ছে ? যারা পাচ্ছে তারা কি মানুষ, নাকি ভিন্ন গ্রহের প্রাণী? তারা এমন কি করে, যা অন্যরা করে না?
এই প্রশ্নগূলোর উত্তর একটি উদাহরনের মাধ্যমে দিচ্ছি। ধরুন আপনি একটি যুদ্ধ করবেন, আপনার অনেক সৈন্য আছে। এখন এই যুদ্ধের প্রস্তুতির জন্য আপনি কি করবেন? সৈন্যদের কমান্ডো ট্রেইনিং দিবেন?
কি মনে হয়? আপনার কাছে যদি ১০০০ কমান্ডো সৈন্য থাকে এবং প্রতিপক্ষের কাছে যদি ৫০০ সাধারণ সৈন্য থাকে, তবে কি আপনি ঐ যুদ্ধে জিততে পারবেন?
আমি বলব না। এর কারন হলোঃ আপনি কোন দিনও জিততে পারবেন না, যদি না আপনার Strategy ভালো হয়। আর এই জায়গাতেই অধিকাংশ মানুষ ভুল করে। যুদ্ধের কোন Strategy ছাড়াই যুদ্ধে ঝাপিয়ে পরে। ফলাফলে পরাজয় সংবরণ ছাড়া উপায় থাকে না।
ঠিক তেমনি BCS সহ অন্যান্য Govt. Job যুদ্ধে জয়ী হতে হলে, প্রথমেই আপনাকে খুব ভালো একটি strategy বানাতে হবে। জানতে হবে Exactly কি পড়তে হবে আর কি পড়তে হবে না। আর এটা ভালোভাবে করতে পারলেই আপনার ৫০% জব প্রিপারেশন শেষ। বাকি ৫০% হল আপনার Training/Study। আর এই “BCS প্রিলিমিনারি প্রিপারেশন” কোর্সে দেখানো হবে, Exactly কি করতে হবে আর কি করতে হবে না ।
এই দূর্যোগকালীন সময়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা নতুন যোদ্ধাদের ব্যাপারটা মাথায় রেখেই পরিকল্পনা সাজানো হয়েছে। করোনা পরবর্তি সময়ে সরকারি চাকরির পরীক্ষাগুলো আরও বেশি প্রতিযোগিতাপূর্ণ হয়ে উঠবে। এই ক্রান্তিকালীন সময়ে এই প্রস্তুতিটা BCS সহ, বিভিন্ন নন-ক্যাডার নিয়োগ, শিক্ষক নিবন্ধন, প্রাইমারি নিয়োগ ও অন্যান্য মন্ত্রনালয়ের নিয়োগ পরীক্ষার প্রস্তুতিতে সহায়ক ভূমিকা পালন করবে।

Show More Less

Impormasyon

Na-update:

Kasalukuyang Bersyon: 2.0

Nangangailangan ng Android: Android 4.2 or later

Rate

Share by

Maaari Ka ring Magustuhan